Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দক্ষিণ দিনাজপুর
লোকসভা ভোটের প্রস্তুতি শুরু প্রশাসনিক মহলে, ইভিএমে যুক্ত ভিভিপ্যাট সম্পর্কে জানানো হচ্ছে ভোটারদের 

সংবাদদাতা, হরিরামপুর: লোকসভা নির্বাচনের আগে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনিক মহলে ভোটের প্রস্তুতি শুরু হয়েছে। কেন্দ্ৰীয় নির্বাচন কমিশনের নির্দেশ মেনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ পরিচালনার জন্য সরকারি কর্মীদের বিভিন্ন বিষয়ে বিস্তারিত জানানো হচ্ছে।  
বিশদ
উত্তর মালদহে এমপি ল্যাডের পড়ে থাকা টাকা জল প্রকল্পে খরচ চান মৌসম

বিএনএ, মালদহ: সংসদ সদস্য কোটার প্রায় চার কোটি টাকায় উত্তর মালদহের জলসমস্যা দূর করতে উদ্যোগ নিয়েছেন মৌসম বেনজির নূর।
বিশদ

15th  January, 2019
পাঁচ বছরের বেশি পুরনো বাস বাতিল করছে এনবিএসটিসি

 বিএনএ, কোচবিহার: পাঁচ বছরের বেশি পুরনো বাস এবার বাতিল করতে চাইছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (এনবিএসটিসি)। সেক্ষেত্রে লজ্ঝড়ে হয়ে যাওয়া বাসগুলির পাশাপাশি বিএস-৩ পর্যায়ের বাসগুলির উপরেও কোপ পড়বে। সোমবার নিগমের বোর্ড মিটিঙে এব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

15th  January, 2019
হাতির আতঙ্কে ২ মাস ধরে রাত জাগছেন উত্তর ও দক্ষিণ ধুমপাড়ার বাসিন্দারা 

সংবাদদাতা, মালবাজার: গত দু’মাস ধরে তিনটি হাতির আতঙ্কে রাত জাগছে নাগরাকাটা ব্লকের ২ নং আংরাভাসা গ্রাম পঞ্চায়েতের উত্তর ধুমপাড়া ও দক্ষিণ ধুমপাড়ার কয়েক হাজার বাসিন্দা। 
বিশদ

15th  January, 2019
কোচবিহারের সমস্ত ভোট কেন্দ্রে এবার ভিভি প্যাট

বিএনএ, কোচবিহার: কোচবিহারের সমস্ত ভোটগ্রহণ কেন্দ্রে এবার ভিভি প্যাটের মাধ্যমে ভোট যাচাইয়ের ব্যবস্থা থাকবে। সোমবার থেকে ল্যান্সডাউন হলে এধরনের একটি মেশিন রাখা হয়েছে। যে কেউ এসে মেশিনটি হাতেকলমে পরীক্ষা করে যেতে পারেন। এধরনের মেশিন প্রতিটি মহকুমা ও ব্লক অফিস চত্বরে থাকবে।
বিশদ

15th  January, 2019
 দিনহাটায় পার্টি অফিস দখল নিয়ে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ

  বিএনএ, কোচবিহার: পার্টি অফিস দখলকে কেন্দ্র করে সোমবার সকালে দিনহাটা-২ ব্লকের চৌধুরীহাটে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়। এই ঘটনায় বোমাবাজিরও অভিযোগ রয়েছে। দুটি মোটরবাইকে ভাঙচুর চালানো হয়েছে। এদিকে দিনের বেলায় বোমাবাজির ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়।
বিশদ

15th  January, 2019
 অন্তঃসত্ত্বাকে মারধরের অভিযোগে খালপাড়ায় উত্তেজনা

  সংবাদদাতা, শিলিগুড়ি: প্রতিবেশীর বিরুদ্ধে অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে মারধরের অভিযোগে উত্তেজনা ছড়িয়েছে শিলিগুড়ির খালপাড়া ফাঁড়ি এলাকার সাত নম্বর ওয়ার্ডে। শুক্রবারের এজ ঘটনায় জখম ওই গৃহবধূর পরিবারের তরফে রবিবার লিখিত অভিযোগ দায়ের হয় খালপাড়া থানায়। অভিযোগের ভিত্তিতে পুলিস সমস্ত বিষয় খতিয়ে দেখছে।
বিশদ

15th  January, 2019
ডিজে বাজানোর প্রতিবাদ করায় ইংলিশবাজারে যুবককে ছুরি, উত্তেজনা, এলাকায় র্যা ফ, ধৃত ১

 বিএনএ, মালদহ: প্রবল শব্দে ডিজে বাজানোর প্রতিবাদ করায় এক যুবককে মুখে ছুরি চালাল পিকনিক দলের ছেলেরা। সেই যুবকের জখম হওয়ার খবর শুনে একই নামের আরেক যুবকের বৃদ্ধা মা ভেবে নেন তাঁর ছেলের গলায় কোপ দিয়েছে। হৃদরোগে আক্রান্ত হয়ে ওই বৃদ্ধা মারা যান।
বিশদ

15th  January, 2019
 স্কুল পালিয়ে স্টেডিয়ামে ছাত্রদের মদের আসর, বিড়ম্বনায় শিলিগুড়ি বয়েজ হাই স্কুল

  সংবাদদাতা, শিলিগুড়ি: স্কুল পালিয়ে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মদের আসর বসিয়ে ধরা পড়ল তিনছাত্র। অন্যদিকে তখন স্কুলের মধ্যে আর একদল ছাত্র মোবাইল ফোনে অশ্লীল ভিডিও তৈরি করতে গিয়ে শিক্ষকদের হাতে ধরে পড়ে। সোমবার এই দু’টি ঘটনায় বিড়ম্বনায় পড়েছে শতাব্দী প্রাচীণ শিলিগুড়ি বয়েজ হাইস্কুল কর্তৃপক্ষ।
বিশদ

15th  January, 2019
প্রাথমিক শিক্ষকদের পদোন্নতির দাবিতে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি 

সংবাদদাতা, ইসলামপুর: প্রাথমিক স্কুলের শিক্ষকদের পদোন্নতির দাবি রাজ্য সরকার পূরণ করবে। সম্প্রতি ডালখোলার টাউন হলে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির উত্তর দিনাজপুর জেলার সম্মেলনে সংগঠনের রাজ্য কমিটির সভাপতি অশোক রুদ্র এমনই মন্তব্য করে যান।  
বিশদ

15th  January, 2019
 শিলিগুড়িতে কৃষি মেলায় আমন্ত্রণ না পেয়ে সরব সভাধিপতি

 সংবাদাতা, শিলিগুড়ি: রাজ্যর অন্যান্য জেলার মতো শিলিগুড়ি মহকুমার মাটিগাড়া ব্লকেও আয়োজিত হয়েছে আদিবাসী মেলার। নিজের এলাকায় আয়োজিত এই মেলায় আমন্ত্রণই পেলেন না শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি তাপস সরকার। 
বিশদ

15th  January, 2019
 বিদ্যুৎ বিল বয়কটের দাবি তুলে গ্রেটার সমর্থকদের নিউটাউনের দপ্তরের সামনে তুমুল বিক্ষোভ

  বিএনএ, কোচবিহার: বিদ্যুৎ বিল বয়কটের দাবি তুলে সোমবার গ্রেটার সমর্থকরা কোচবিহারে বিদ্যুৎ সরবরাহ নিগমের নিউটাউনের দপ্তরের সামনে তুমুল বিক্ষোভ দেখায়। তাদের দাবি, কোচবিহার জেলা নাকি রাজ্য তা নিয়ে স্পষ্ট করে কিছু বলা হচ্ছে না। এই কাগজ না দেখানো পর্যন্ত তারা বিদ্যুতের বিল দেবেন না।
বিশদ

15th  January, 2019
ইংলিশবাজারে কার্নিভাল ও সার্ধশতবর্ষ অনুষ্ঠানের আয়-ব্যয় প্রকাশ্যে আনার দাবি বিরোধীদের

 বিএনএ, মালদহ: বহু টাকা খরচ করে কার্নিভাল ও সার্ধশতবর্ষের অনুষ্ঠান করলেও পুরসভায় খরচের কোনও খতিয়ান নেই। অভিযোগ, কোনও প্রাথমিক বাজেট পর্যন্ত তৈরি করা হয়নি। বিরোধী শিবিরে এখবর পৌঁছতেই খরচের খতিয়ান প্রকাশ্যে আনার দাবিতে সরব হতে শুরু করেছে তারা। আন্দোলনের প্রস্তুতিও নিচ্ছে কেউ কেউ।
বিশদ

15th  January, 2019
শিলিগুড়িতে অমিত শাহের সভা বাতিলের ঘোষণায় হতাশ বিজেপি শিবির 

বিএনএ, শিলিগুড়ি: বুধবার শিলিগুড়িতে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভা বাতিলের সিদ্ধান্তে হতাশ বিজেপি’র শিলিগুড়ি সাংগঠনিক জেলার সাধারণ কর্মী সমর্থকরা। সোমবার এই সভা বাতিলের খবর চাউর হতে শিলিগুড়িতে বিজেপি’র গোষ্ঠী কোন্দলও মাথাচাড়া দিয়েছে। 
বিশদ

15th  January, 2019
ট্রাক টার্মিনাসের জন্য জমি মাপজোক করতে গিয়ে প্রবল বাধার মুখে পিছু হটলো প্রশাসন 

বিএনএ, জলপাইগুড়ি: ট্রাক টার্মিনাসের জন্য সোমবার জলপাইগুড়ি বালাপাড়ায় প্রস্তাবিত জমি মাপজোক করতে প্রশাসনের আধিকারিকদের মাঠে নামতেই দিলেন না স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মী ও সমর্থকরা। তৃণমূলের স্থানীয় পঞ্চায়েত সদস্যের নেতৃত্বে এদিন সরকারি কাজে বাধা দিতে কার্যত গণ প্রতিরোধ গড়ে তোলা হয়।  
বিশদ

15th  January, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল হাওড়া জেলায় গঙ্গাধরপুর বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব। ৮ জানুয়ারি জাতীয় পতাকা উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে পাঁচদিন ব্যাপী এই উৎসবের সূচনা করেন শিক্ষাবিদ সন্তোষকুমার দাস। ...

সংবাদদাতা, নবদ্বীপ: বিজেপি, সিপিএম ও নির্দল প্রার্থী জোট করে নবদ্বীপের মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বোর্ড গঠন করলেও গত পাঁচ মাসে উপ-সমিত তৈরি না হওয়ায় এলাকার উন্নয়ন বন্ধ। দু’বার উপসমিতির জন্য সভা ডেকেও বানচাল হয়ে যায়। আজ বুধবার ফের প্রশাসনিক কর্তারা সভা ডেকে ...

লন্ডন, ১৫ জানুয়ারি (এএফপি): ব্রিটিশ পার্লামেন্টে অনুমোদন পেল না খসড়া ব্রেক্সিট চুক্তি। মঙ্গলবার সংসদে ঐতিহাসিক ভোটাভুটিতে হেরে গেলেন প্রধানমন্ত্রী টেরিজা মে। ফলে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার বিষয়টি ফের ঝুলে রইল। তুমুল বিরোধিতার কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর খসড়া চুক্তিটি অনুমোদন না পাওয়ার সম্ভাবনাই ...

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: সীমান্তে চীন ও পাকিস্তানের বাড়বাড়ন্ত ঠেকাতে এবার সশস্ত্র কোয়াডকপ্টার (সশস্ত্র ড্রোন) তৈরি করে ফেলেছে ভারতীয় বায়ুসেনা। চীন ও পাকিস্তানের সঙ্গে বিতর্কিত সীমান্তে অপারেশনাল চাহিদা পূরণ করাই এর অন্যতম লক্ষ্য। ১১ জানুয়ারি নয়াদিল্লিতে সেনা প্রযুক্তি সেমিনার ২০১৯-এ এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৮ টাকা ৭১.৯৮ টাকা
পাউন্ড ৮৯.৯৬ টাকা ৯৩.২১ টাকা
ইউরো ৭৯.৯৪ টাকা ৮২.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ মাঘ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী ৪৫/৫৫ রাত্রি ১২/৪৫। নক্ষত্র- অশ্বিনী ১৮/৫২ দিবা ১/৫৬, সূ উ ৬/২৩/৫, অ ৫/৮/৩৭, অমৃতযোগ দিবা ঘ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৪৯ গতে ২/১৬ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/২৪ মধ্যে। রাত্রি ৬/০ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/১৮ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৩ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১/৬ গতে ২/২৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৪৬ গতে ৮/২৬ মধ্যে।
 
৩০ পৌষ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী রাত্রি ৭/৪৭/৩১। অশ্বিনীনক্ষত্র ৯/৪৮/৩৭। সূ উ ৬/২৪/২৭, অ ৫/৬/৪৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/১০ মধ্যে ও ঘ ৭/৫০/২৯ থেকে ঘ ১১/২৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪৬/৪০ থেকে ঘ ৮/৩৯/৫১ মধ্যে ও ৯/৩৩/১ থেকে ১২/১২/৩৫ মধ্যে ও ১/৫৮/৫৬ থেকে ৩/৪৫/১৯ মধ্যে ও ৫/৩১/৪০ থেকে ৬/২৪/৩৪ মধ্যে। বারবেলা ৭/৪৪/৪৪ থেকে ৯/৫/১ মধ্যে, কালবেলা ১/৫/৫২ থেকে ঘ ২/২৬/৯ মধ্যে, কালরাত্রি ৬/৪৬/২৬ থেকে ঘ ৮/২৬/৯ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। বৃষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মিথুন: শরীর-স্বাস্থ্য ভালো যাবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র ...বিশদ

07:03:20 PM

অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

03:26:38 PM